GIF

বিরোধী দলে থেকে মন্ত্রিত্ব নেয়া বেআইনি: জি এম কাদের
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী জি এম কাদের বলেছেন যদিও নামে বিরোধী দল, কিন্তু কোন সময় না-ভোট দিতে পারবে না জাতীয় পার্টি। না-ভোট দিতে না পারলে সেটা কখনোই বিরোধী দল হিসেবে গণ্য হবে না। নামে এটা ঘোষণা করা হলেও সংবিধানের সাথে এটা সাংঘর্ষিক। আমাদের দেশের সংবিধান এটা কখনো অ্যালাও করে না"।
বিবিসি বাংলাদেশ সংলাপে এসব কথা বলেন
জনপ্রতিনিধি অপসারণ প্রসঙ্গ জি এম কাদের বলেন, “সুনির্দিষ্ট অভিযোগ স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের অপসারণ করা যায় কিন্তু এমপিদের জন্য সেরকম কোন আইন নেই। আইন সবার জন্য সমান হওয়া উচিত”।
সন্দেহ বশত আটকের নামে হয়রানি প্রসঙ্গে জি এম কাদের বলেন, “বিষয়টিকে মনিটর করা দরকার। যদি কোন দুর্নীতি পাওয়া যায় তাহলে শাস্তির ব্যবস্থা নেয়া দরকার। তবে হয়রানি হচ্ছে এটি মোটামুটি সত্যি”।
জাতীয় পার্টির ভূমিকা প্রসঙ্গে জবাবে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী জি এম কাদের বলেন, “সংবিধান অনুযায়ী মন্ত্রীপরিষদের সিদ্ধান্তের বিরুদ্ধে জাতীয় পার্টির মন্ত্রীরা সংসদে ভোট দিলে তাদের সংসদ সদস্য পদই থাকতে পারেনা”। তাছাড়া সংসদে সদস্য সংখ্যা কম থাকার কারণেও জাতীয় পার্টির ভূমিকা রাখার সুযোগ কম বলেও মনে করেন তিনি।
তিনি বলেন, “বিরোধী দলে থেকে মন্ত্রিত্ব নেয়াটা সংবিধানের সাথে সাংঘর্ষিক ও বেআইনি”

0 comments:

Post a Comment

 
Top